অন্যান্যজাতীয়রাজনীতিসারাদেশ

সাঈদীর মৃত্যুতে শোকপ্রকাশ করায় সিরাজগঞ্জ ছাত্রলীগের ২১ নেতা বহিষ্কৃার

।। মহাকাল নিউজ ডেস্ক ।।

মানবতাবিরোধী অপরাধে আমৃত্যু সাজাপ্রাপ্ত দেলাওয়ার হোসাইন সাঈদীর মৃত্যুতে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে শোক প্রকাশ করায় ছাত্রলীগের বিভিন্ন ইউনিটের ২১ নেতাকে সাময়িক বহিষ্কার করেছে সিরাজগঞ্জ জেলা ছাত্রলীগ। গতকাল বুধবার রাতে জেলা ছাত্রলীগ সভাপতি আহসান হাবিব ও সাধারণ সম্পাদক আবদুল্লাহ বিন আহমেদ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, দলীয় শৃঙ্খলা ভঙ্গ ও নীতি আদর্শ পরিপন্থী কার্যকলাপে জড়িত থাকার অভিযোগে তাঁদের সাময়িক বহিষ্কার করা হয়েছে। তাঁদের স্থায়ীভাবে বহিষ্কার করার জন্য ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির কাছে তালিকা পাঠানো হয়েছে।

জেলা ছাত্রলীগ সূত্রে জানা যায়, ১৪ আগস্ট সাঈদীর মৃত্যুর পর এসব নেতা তাঁদের ফেসবুকে সাঈদীর ছবি দিয়ে স্ট্যাটাস দেন। সেই সঙ্গে নানাভাবে শোক প্রকাশ করেন। বিষয়টি নিয়ে জেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনগুলোর নেতারা ক্ষুব্ধ হন। যার পরিপ্রেক্ষিতে জেলা ছাত্রলীগ যাচাই-বাছাই করে এ সিদ্ধান্ত নিয়েছে।

এঘটনায় বহিষ্কৃত নেতারা হলেন– সিরাজগঞ্জ পৌর ছাত্রলীগের সহসভাপতি শেখ জাকারিয়া, যুগ্ম সাধারণ সম্পাদক আবদুল্লাহ আল হাসান, পৌর ছাত্রলীগের সদস্য সায়েম হোসেন, সিরাজগঞ্জ সরকারি কলেজ শাখা ছাত্রলীগের সহসভাপতি শেখ রিমন, সহসভাপতি আশরাফুল ইসলাম কুদ্দুস, শিক্ষা ও পাঠচক্রবিষয়ক সম্পাদক ইয়াসিন আরাফাত, সিরাজগঞ্জ পলিটেকনিক ইনস্টিটিউট ছাত্রলীগের অর্থ সম্পাদক খাইরুল কবির, উল্লাপাড়া উপজেলার পূর্ণিমাগাঁতী ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক এস এম ফয়সাল আহম্মেদ ও সহসভাপতি আতিকুর রহমান, একই উপজেলার দুর্গানগর ইউনিয়ন ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক রনি আহম্মেদ।

তালিকায় আরও নাম আছে, শাহজাদপুর উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক নাহিদ হাসান, শাহজাদপুর পৌর শাখার যুগ্ম সাধারণ সম্পাদক বাঁধন ইসলাম, শাহজাদপুরের রূপবাটি ইউনিয়ন ছাত্রলীগের উপপ্রচার সম্পাদক খালিদ হাসান, সলঙ্গা থানা ছাত্রলীগের সহসভাপতি আল-আমিন, সদস্য রাসেল হাসান ও নাইমুল ইসলাম, সলঙ্গা থানার নলকা ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি আবদুর রহমান, তাড়াশ উপজেলা ছাত্রলীগের সহসম্পাদক আরিফুল ইসলাম, তাড়াশের স্কুলছাত্রবিষয়ক সম্পাদক মুজাহিদুল ইসলাম এবং গণশিক্ষাবিষয়ক সম্পাদক সাব্বির রহমান ও সদস্য আসলাম হোসেন।

জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আবদুল্লা বিন আহম্মেদ বলেন, মানবতাবিরোধী অপরাধে আমৃত্যু কারাদণ্ডপ্রাপ্ত দেলাওয়ার হোসেন সাঈদীর মৃত্যুর পর শোক জানিয়ে এসব নেতা ফেসবুকে পোস্ট দেন। এতে দলের ভাবমূর্তি ক্ষুণ্ণ হয়েছে। তাঁদের স্থায়ীভাবে বহিষ্কারের জন্য বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির কাছে সুপারিশ করা হয়েছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button