রাজনীতিসিলেট

অসুস্থ যুবদল নেতাকে ডান্ডাবেড়ি পরিয়ে দিলো কারা কর্তৃপক্ষ

।। মহাকাল নিউজ ডেস্ক ।।

কারাবন্দী হবিগঞ্জ জেলা যুবদলের আহ্বায়ক জালাল আহমদকে (৪৫) ডান্ডাবেড়ি পরিয়ে হাসপাতালে নেওয়া হয়েছে। তাঁর স্বাস্থ্যগত অবস্থার অবনতি ঘটলে আজ মঙ্গলবার তাঁকে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ডান্ডাবেড়ি পরিয়ে আনে কারা কর্তৃপক্ষ। এ ঘটনায় জেলা বিএনপির নেতা-কর্মীরা ক্ষোভ প্রকাশ করেছেন।

হবিগঞ্জ জেলা কারাগার কর্তৃপক্ষ সূত্রে জানা গেছে, রাজনৈতিক মামলায় কারাগারে থাকা জেলা যুবদলের আহ্বায়ক জালাল আহমদ গতকাল সোমবার সন্ধ্যায় হঠাৎ অসুস্থ হয়ে পড়েন। ওই দিন রাতে তাঁকে চিকিৎসার জন্য হবিগঞ্জ ২৫০ শয্যার জেলা হাসপাতালে পাঠানো হয়। হাসপাতালে আনার সময় তাঁকে ডান্ডাবেড়ি পরিয়ে আনে কারা কর্তৃপক্ষ। কিন্তু হাসপাতালের দায়িত্বরত চিকিৎসকেরা তাঁর শারীরিক অবস্থার অবনতি দেখে দ্রুত সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পরামর্শ দেন। সে অনুযায়ী আজ সকালে ওই যুবদল নেতাকে ডান্ডাবেড়ি পরিয়ে সিলেটে পাঠানো হয়।

এ ঘটনাকে মানবাধিকারের লঙ্ঘন বলছে জেলা বিএনপি। দলের নেতা-কর্মীরা বলেন, জালাল আহমেদ রাজনৈতিক মামলায় কারাবন্দী। একজন অসুস্থ রাজনৈতিক নেতাকে এভাবে ডান্ডাবেড়ি পরিয়ে হাসপাতালে আনা অপমানজনক। এতে তাঁর মানবাধিকার লঙ্ঘিত হয়েছে।

জানতে চাইলে হবিগঞ্জ জেল সুপার মতিয়ার রহমান বলেন, নিরাপত্তার কথা বিবেচনায় নিয়ে জালাল আহমেদকে ডান্ডাবেড়ি পরানো হয়। কারণ, তিনি সুস্থ হয়ে হাসপাতাল থেকে পালিয়ে যেতে পারেন।

দলীয় সূত্রে জানা গেছে, প্রায় তিন মাস আগে নবীগঞ্জ উপজেলার একটি পুরোনো মামলায় জালাল আহমেদকে গ্রেপ্তার করে পুলিশ। গত ২৮ অক্টোবর আদালত তাঁকে জামিন দেন। ওই দিনই পুলিশ জেলার চুনারুঘাট উপজেলায় অপর একটি মামলায় তাঁকে জেলগেট থেকে গ্রেপ্তার করে। পরদিন আদালতে সোপর্দ করা হয়। যদিও তিনি ওই মামলার এজাহারভুক্ত আসামি নন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button