বরিশাল

বাকেরগঞ্জে গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের ৭ একর জমি দখলদারদের কবলে

।।জিয়াউল হক, (বাকেরগঞ্জ) বরিশাল।।

বরিশাল জেলার বাকেরগঞ্জ উপজেলার পৌরসভার ৫নং ওয়ার্ডের সাহেবগঞ্জ মুক্তিযোদ্ধা কমপ্লেক্স সংলগ্ন সড়কের পাশে গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের প্রায় ৭ একর (৬.৮৭ একর) সরকারি জমি এখন দখলদারদের কবলে।

দীর্ঘ সময় ধরে স্থানীয় প্রভাবশালী চিহ্নিত কয়েকজন ভূমিদস্য সরকারি জমি দখল করে দোকান ঘর নির্মাণ করে চড়া মূল্যে অনেকে ভাড়া দিচ্ছেন। কেউ ভাড়া দিচ্ছেন মুদির দোকানদারদের কাছে কেউ ভাড়া দিচ্ছেন হোটেল ব্যবসায়ীদের কাছে। মাস শেষে এক এক দোকান থেকে ৫ হাজার থেকে ৮ হাজার টাকা ভাড়াও নিচ্ছেন দখলদারেরা।

সরেজমিনে গিয়ে দেখা যায়, উপজেলা শহীদ মিনার এর উত্তর পাশ থেকে শুরু করে বাড়ী বাজার হয়ে বাকেরগঞ্জ বালিকা মাধ্যমিক বিদ্যালয় পর্যন্ত দোকানপাট ও বসতবাড়ি নির্মাণ করে দীর্ঘদিন থেকে অনেকেই দখল করে রেখেছে। অনেকে আবার পাকা ভবন নির্মাণ করে মৎস্য আড়ৎ বানিয়েছেন। কথা হয় মুদি দোকানদার আহম্মদ হাওরাদারের সাথে তিনি জানান, প্রায় ৩০ বছর ধরে এখানে দোকান নির্মাণ করে ব্যবসা করে আসছি। সরকারের জমি দরকার হলে আমরা ছেড়ে দেব। এখানে শুধু আমি একাই নয় ১০০ জনেরও বেশি লোক সরকারি এই জমি দখল করে বিভিন্ন রকমের স্থাপনা নির্মাণ করে রেখেছে।

গৃহায়ন ও গণপূর্ত বরিশাল জেলার নির্বাহী প্রকৌশলী মোঃ ফয়সাল আলম জনকণ্ঠকে বলেন, বাকেরগঞ্জ গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের ৬.৮৭ একর সরকারি জমি দখলদারদের কবলে রয়েছে আমরাও জানি। খুব শীঘ্রই দখলদারদের উচ্ছেদ করা হবে বলে তিনি জানান।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button