বরিশাল

জমকালো অনুষ্ঠানের মধ্যে বাকেরগঞ্জে প্রফুল্ল বিদ্যাপীঠে মুক্তিযোদ্ধা সংবর্ধনা

জিয়াউল হক, বরিশাল (বাকেরগঞ্জ)।
বরিশাল জেলার বাকেরগঞ্জ উপজেলার ভরপাশা ইউনিয়নের প্রফুল্ল বিদ্যাপীঠ বিদ্যালয়ে ১৬ ফেব্রুয়ারি (শুক্রবার) সকাল ১০ টায় বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা এবং পুরস্কার বিতরণী অনুষ্ঠানে উপজেলার ১৪ টি ইউনিয়নের ৪০ জন মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা দেয়া হয়।

মুক্তিযোদ্ধা সংবর্ধনা অনুষ্ঠান উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সাইফুর রহমান, প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকেন প্রফুল্ল বিদ্যাপীঠের প্রতিষ্ঠাতা প্রফুল্ল কুমার দাস, অনুষ্ঠানের সভাপতিত্ব করেন প্রফুল্ল বিদ্যাপীঠের প্রতিষ্ঠাতা সভাপতি পঙ্কজ কুমার দাস।

অনুষ্ঠানে পিটি, জাতীয় সংগীত, জাতীয় পতাকার প্রতি সম্মান প্রদর্শন, শপথবাক্য পাঠ, মশাল দৌড়, স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ করা হয়। এছাড়া ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠান শেষে ৭ জন পরলোকগত মুক্তিযোদ্ধার পরিবারের মধ্যে উপহার প্রদান এবং ৪০ জন মুক্তিযোদ্ধাকে সংবর্ধনা দেয়া হয়। এসময় মুক্তিযোদ্ধা পরিবারের মধ্যে জায়নামাজ, প্লেট, শীতবস্ত্র উপহার সামগ্রী তুলে দেন প্রফুল্ল বিদ্যাপীঠের প্রতিষ্ঠাতা সভাপতি পঙ্কজ কুমার দাস।

বিকেলে সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রফুল্ল বিদ্যাপীঠের শিক্ষার্থীরা নিত্য ও গান পরিবেশন করেন। ২০১১ সালের এই দিনে বিদ্যাপীঠ প্রতিষ্ঠিত হয়। ২০২৪ সালের এই দিনে ১৩ বছরের পদার্পণ করায় কেক কাটার মধ্য দিয়ে জন্মদিন পালিত হয় শিক্ষাপ্রতিষ্ঠানটির।

শেষে ক্রীড় ও সাংস্কৃতিক অনুষ্ঠানের বিজয়ী প্রতিযোগিদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button